নতুন প্রকাশিত
Home / Online Earning / অ্যাফিলিয়েট মার্কেটিং কি | অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং
Affiliate marketing tips -অ্যাফিলিয়েট মার্কেটিং কি

অ্যাফিলিয়েট মার্কেটিং কি | অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং কি কিভাবে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আপনি প্রতিমাসে অনলাইনে বেশ কিছু টাকা আয় করতে পারেন তাও আবার স্থায়ী ভাবে আয়। আজ আমি আপনাদের সে বিষয়ে বেসিক ধারণা দিবো। প্রতিদিন হাজার হাজার মানুষ অ্যাফিলিয়েট শুরু করছে প্রোডাক্ট সেলের উপর কমিশন নেওয়ার জন্য। অ্যাফিলিয়েট এ আপনি যত বেশি পণ্য সেল করতে পারবেন তার উপর নির্ভর করে আপনার কমিশন হবে। বর্তমানে অ্যাফিলিয়েট মার্কেটিং এর ট্রেন চলছে। কারণ পণ্য সেল করতে পারলে কোম্পানির অনেক লাভ হয়ে থাকে। যার কারণে বিভিন্ন কোম্পানি তাদের ওয়েবসাইটের পণ্যে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ দিচ্ছে সব ব্লগার/ওয়েবকে যা আপনিও করে ভালো একটা ইনকাম করতে পারেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি ?

Affiliate মার্কেটিং হচ্ছে অন্য কোন ওয়েবসাইটের পণ্য আপনার ওয়েবসাইট, ব্লগসাইট, ফেসবুক, টুইটার ইত্যাদি বিভিন্ন সোস্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার করে বিক্রিয় করে দেওয়া এবং তার একটা কমিশন নেওয়া। আপনি যার অ্যাফিলিয়েট করবেন সে আপনাকে তার পণ্যের এটা রেফারেল লিং দিবে, সেই রেফারেল লিংটি আপনাকে বিভিন্ন মাধ্যমে শেয়ার করতে হবে আর ঐ রেফারেল লিংক শেয়ার করার পর কেউ যদি ক্লিক দিয়ে পণ্য দেখে এবং সে যদি ৯০ দিনের মধ্যে পণ্যটি ক্রয় করে, তাহলে আপনি সেই পণ্যের কমিশন আকারে টাকা পাবেন। আর এটাই হলো অ্যাফিলিয়েট মার্কেটিং আশা করছি বুঝতে পেরেছেন।

অ্যাফিলিয়েট করার জন্য কি করতে হবে?

আপনি বিভিন্ন ভাবে অ্যাফিলিয়েট করতে পারেন। তার জন্য আপনার ব্লগ/ওয়েব/ইউটিউব চ্যানেল থাকতে হবে। অ্যাফিলিয়েট করার জন্য দেখবেন বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে অ্যাফিলিয়েট অপশন আছে। সেখানে সাইন-আপ করে আপনার রেফারেল লিং টি নিয়ে আজ থেকে কাজ শুরু করে দিতে পারেন। যেমন- অ্যামাজন, স্যানাপডিল, দারাজ, বিডিশপ ইত্যাদি পণ্য বিক্রিয় সাইট ঘুরে দেখতে পারেন।

অনেকেই অ্যাফিলিয়েট মার্কেটিং বই অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স খুজেঁ আমি তাদের জন্য বলবো এসব কোন বই পড়ে অ্যাফিলিয়েট করা সম্ভব নয়। এজন্য আপনি অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স করতে পারেন। অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং হলো এফিলিয়েট মার্কেটিং করে আয় করা সহজ রাস্তা। এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবো না ভেবে ইউটিউবে অ্যাফিলিয়েট মার্কেটিং এর ওপর অনেক ভিডিও আছে খোঁজ করুন অনেক ভিডিও পাবেন।

অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং :

পৃথিবীর সেরা অনলাইন মার্কেট হলো অ্যামাজন ডটকম। অ্যামাজনে নেই এমন কোন পণ্য নেই বললেই চলে। আর অ্যামাজন অনলাইন মার্কেটিং করে স্টেফ জোসেফ পৃথিবীর সেরা ধণী। তাহলে বোঝায় যায় অ্যামাজন কত বড় অনলাইন মার্কেট প্লেস। আর অ্যামাজন আপনাকে দিচ্ছে তাদের অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ। বাংলাদেশের অনেক ব্লগার গুগল এডসেন্স এবং অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং করে মাসে কয়েক লক্ষ টাকা করে আয় করছে। যারা প্রথম শুনছেন তারা হয়ত অবাক হবেন কিন্তু আসলেই এটা বাস্তব সত্য কথা।

অ্যামাজন অ্যাফিলিয়েট করতে যা লাগবে :

Amazon Affiliate মার্কেটিং করতে আপনার একটি কাস্টম.কম ডোমেনের ওয়েবসাইট লাগবে। তবে লোকাল দেশীয় সাইটগুলো যেমন- দারাজ, বিডিশপ, আজকের ডিল ইত্যাদি সাইটের জন্য ফ্রি ব্লগ বা ইউটিউবে অ্যাফিলিয়েট Approve করে লিংক প্রোমোট অ্যাফিলিয়েট করার সুযোগ দেয়।

অ্যামাজন অ্যাফিলিয়েট শর্ত :

  • কাস্টম ডটকম ওয়েবসাইট/ব্লগ থাকতে হবে।
  • ওয়েবসাইটে/ব্লগে কিছু ইংরেজি কনটেন্ট থাকতে হবে।
  • অ্যামাজন অনুমদিত অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট থাকতে হবে।

কিভাবে অ্যাফিলিয়েট করবেন :

অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হলে প্রথমে একটি নির্দিষ্ট পণ্য নির্বাচন করতে হবে এবং সেই পণ্য নিয়ে আপনাকে ব্লগ/ওয়েবসাইট করতে হবে। সেই ব্লগে পণ্য সম্পর্কে রিভিউ, ব্যবহার, সুবিধা, অসুবিধা, দাম ইত্যাদি নিয়ে বিস্তারিত ভাবে বর্ণনা করে আর্টিকেল পাবলিশ করতে হবে এবং সেই আর্টিকেলের নিচে আপনার রেফারেল লিংক দিয়ে রাখতে হবে। যেখানে ক্লিক করলে সে সরাসরি সেই পণ্যের পেজে চলে যাবে। অথবা ইউটিউব এ আপনার পণ্যের রিভিউ ভিডিও তৈরী করে নিচের ডেসক্রিপশনের পণ্যের লিংক দিয়ে ভিউয়ারকে বলতে হবে নিচে লিংক দেওয়া আছে, আপনি সেখানে ক্লিক করে দেখতে বা কিনতে পারেন। আপনি ইউটিউব দেখলে অ্যাফিলিয়েট এর কয়েকশত কৌশল পাবেন।

কিভাবে অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট করবেন :

অ্যামাজনে অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট কিভাবে করবেন সে বিষয়ে আপনাদের সুবিধার্থে একটি ভিডিও যোগ করলাম ভিডিওটি দেখলে অ্যাকাউন্ট করার নিয়ম জানতে পারবেন। তাহলে চলুন ভিডিও দেখে অ্যাকাউন্ট করার নিয়ম জেনেনি।

Amazon Affiliate Account Creating Video

অ্যাফিলিয়েট মার্কেটিং কি অ্যাফিলিয়েট করার ব্যাপারে যদি কোন কনফিউশন থাকে বা যদি কিছু জানার থাকে তাহলে নিচে আমাকে কমেন্ট করতে পারেন। যদি সম্ভব হয় তাহলে সে বিষয়ে বিস্তারিত একটি আর্টিকেল পাবলিস করবে আর লিখাটি ভালো লাগলে লাইক কমেন্ট এবং শেয়ার করতে ভূলবেন না।

About admin

রিপেয়ারিং নিয়ে আপনার পছন্দের বিষয় কি? কোন বিষয়ে আপনি আর্টিকেল চান? কনটেক্ট পেইজে আপনার পছন্দের বিষয় লিখে সেন্ড করুন, আর সার্ভিসিং জনিত সমস্যা থাকলে গ্ররুপে জয়েন্ট করে প্রশ্ন করুন।

Check Also

Online earning for best two ways

অনলাইনে আয় করার নিশ্চিত উপায় | অনলাইনে আর্নিং টিপস্

অনলাইনে আর্নিং… অনলাইনে আর্নিং…. সবার মুখে মুখে অনলাইনে আর্নিং। অনলাইনে আয় করার নিশ্চিত উপায় কিন্তু …

12 comments

  1. সুমন সরকার

    অ্যাফিলিয়েট বাংলাদেশের সাইটে করা যায়?

    • জ্বি! বাংলাদেশের কয়েকটা সাইট অ্যাফিলিয়েট সুযোগ দিচ্ছে যেমন- বিডিশপ

  2. আক্কাস আলী

    অ্যামাজন অ্যাফিলিয়েট অ্যাকাউন্ট কিভাবে করতে হবে জানালে ভালো উকৃত হতাম

    • আপনি ইউটিউব এ দেখুন অনেক সহজ ভিডিও আছে। সহজে বুঝতে পারবেন

  3. চমৎকার একটি তথ্য আমাদের সাথে শেয়ার করলেন. তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

  4. খুব সুন্দর উপস্থাপনা আপনার.. ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটি বিষয় শেয়ার করার জন্য। ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 2 =

error: Content is protected !!